Here You Can See My blog All Post

Allpost, Whatsapp Post

ইন্টারনেট সার্চ করুন বাংলায় পার্ট - ৩


প্রথমত i-complex ইনস্টল করুন । i-complex কম্পিউটারকে দক্ষিন ও দক্ষিন - পূর্ব এশিয়ার ভাষাসমূহের উপযোগী করে তোলে । এর ফলে এই অঞ্চলের ভাষায় লেখা ফাইল বা ফোল্ডারের নাম প্রদর্শ্ন করে, এই সব ভাষার ওয়েবসাইটগুলোর লেখা সঠিকভাবে প্রদর্শন করে । অন্যথায় এগুলোর স্থানে আয়তকার চতুর্ভূজ দেখায় । সাধারনভাবে উইন্ডোজ এক্সপিতে কমপ্লেক্স ইনস্টল করা থাকে না । উইন্ডোজ ভিস্তা বা ৭ - এ কমপ্লেক্স ইনস্টল করাই থাকে । এক্সপিতে কমপ্লেক্স ইনস্টলের কয়েকটি উপায় রয়েছে , তা হলো নিম্নরূপ - 



 (ক) উন্ডোজ এক্সপি সেটাপ –এর সময় :-  সেটাপের সময় একটি পর্যায়ে যখন Regional and Language অপশন আসবে তখন Customize – এ ক্লিক করে Language ট্যাবে ক্লিক করে Install files for complex script and right to left languages(including thai) এর পাশে (√)টিক বসিয়ে OK চাপুন । এর ফলে উন্ডোজ সেটাপ –এর সময়েই কমপ্লেক্স ইনস্টল হয়ে যাবে ।

(খ)কমপ্লেক্স সেটাপ পরবর্তী পর্যায়ে :-  পরবর্তী সময়ে কম্পিটারে Complex Script সেটাপ করতে হলে উন্ডোজ এক্সপি –এর CD, CDROM –এ থাকতে হবে । তারপর Control Penel – এ Regional and Language অপশন – এ Language ট্যাবে ক্লিক করে Install files for complex script and right to left languages(including thai) এর পাশে (√)টিক বসিয়ে OK চাপুন । এভাবে Complex Script ইনস্টল হবে । 

(গ) i – complex  এর সাহায্যে :-  যদি উপরের দুই পদ্ধতি অবলম্বন করতে না চান তাহলে নিচের পদ্ধতি অনুসরণ করুন । তাতে উনন্ডোজের CD লাগবে না । এরজন্য www.omicronlab.com হতে i – complex ডাউনলোড করে নিয়ে ইনস্টল করুন , তারপর কম্পিটার রি-স্টার্ট করুন ।



কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Tech Me Fast ইউটিউব চ্যানেলের ব্লগিং সম্পর্কিত সমস্ত ভিডিও

Youtube Channel Name ---  Tech Me Fast Blogging course starting video ⇩⇩⇩ Video Title ➧➧➧ ➤ (1) My Blogging Success Story by #all...

Designed with by Way2themes | Distributed by Blogspot Themes